আমার দেলের ভেতরে সত্যিই কি ঢুকে যাবে আল্লার ভয়? || সাকিব শাকিল

 


আমার দেলের ভেতরে সত্যিই কি ঢুকে যাবে আল্লার ভয়? আর এই ভয় কিভাবে তাড়া করবে আমাকে? আমি উপরে উঠলে বলতে থাকবো আল্লাহু আকবার। নিচের দিকে নামতে থাকলে বলবো ছুবাহানাল্লা। আমি কি ভুলে যাবো আমার প্রেমিকাকে? আল্লার ভয় আমাকে তাড়া করলে কি হবে আমার?

চৈত্র সংক্রান্তিতে হিন্দু মেয়েদের চেহারা আর ঢোলের শব্দ আমার যে ভালো লাগতো কখনো কখনো এসবকিছুর জন্য আমি মাফ চাইবো আল্লার কাছে। ডানে বায়ে আমি সতর্ক হয়ে চলবো, নারীর দিকে তাকাবো না। তাকাবো না তাঁর লাল নীল বেগুনী কালো টিপের দিকে। যেই গান গুলা সারাদিন আমার অন্তরের ভেতর বাজতে থাকতো আর সেই গানের নায়িকা যেনো আমার প্রেমিকা—এমন সিন গুলা আমি ভুলে যাবো কিংবা মনে আসলেও আমি মনে করবো না, হাত দিয়ে বন্ধ করে দেব আমার কান, আল্লার ভয়ে বন্ধ করে দেবো আমার অন্তর, অন্তরের জানালা।

আগুন দেখলেই আমার মনে পড়তে থাকবে হুজুরের বর্ণণায় হাবিয়া দোজকের কথা, পানির দিকে তাকিয়ে দেখবো রক্তপূজ, হায় হায় আল্লার শাস্তি কি যে কঠিন আর কঠিন সেইসব ভেবে ভেবে আমি কুল নাহি কিনারা কোথায় পাবো?

ও আল্লাগো তোমার ভয় যদি সত্যিই ঢুকে যায় আমার ভেতরে। 

আমার আনন্দগুলা হারায়া যাবে, আমার প্রেমিকা, আমার গান, আমার দুঃখে দুঃখে লেখা অধৈর্য্যের কবিতাগুলা সব হারায়া যাবে তোমার ভয়ে। আমার ভালোলাগাগুলাও আমি বলবো না ভালো লাগে, আমার পছন্দের জিনিসগুলাও হয়া যাবে অপছন্দ।

তোমার ভয়ে আমি লেখতে পারতেছি না তোমার বিরুদ্ধে, পাছে যদি হও অপারগ, তোমার ভয়ংকর সৃষ্টির মাঝে যদি ফালায়া দিয়া করো শেষ।

আল্লাগো তোমার ভয়ে দ্যাখো কেঁপে কেঁপে ওঠে এই টেররিস্ট  বাঙলাদেশ।


________________________________________